Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ এপ্রিল ২০১৬

কৃষির উৎপাদন বৃদ্ধির মাধ্যমে কৃষকদের আয় বৃদ্ধিও কর্মসংস্থান সৃষ্টি করা যায়-মহাপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি ঢাকা


প্রকাশন তারিখ : 2016-03-31


কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,খামারবাড়ি যশোর প্রশক্ষণ হল মিলনায়তনে সমন্বিত খামার ব্যবস্থাপনা কম্পোনেন্ট এর   আওতায় জেলা,উপজেলা ও আঞ্চলিক পর্যায়ের অফিসারদের দিন ব্যাপী অবহিতকরণ কর্মশলায় এ কথা বলেন। তিনি বলেন সময়োপযোগী ও সমন্বিত এ প্রকল্প বর্তমানে অধিদপ্তরের সবচেয়ে বড় প্রকল্প।চলমান কৃষক সংগঠনের সঠিক পরিচালনায় কৃষক সমাজ উপকৃত হবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি ডানিডা সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন তারা আমাদের কৃষকদের উন্নয়নের জন্য  বিগত প্রায় বিশ বছর ধরে অর্থনৈতিক ভাবে সাহায্য করছে।তিনি কৃষি পন্যের উৎপাদন ও বাজারজাতকরেন দিকে জোর দেন।

অনুষ্ঠানে উপরিচালক নড়াইল বলেন গ্রাম বাংলার আর্থ সামাজিক উন্নয়নে এ প্রকল্প প্রভাব ফেলবে কারন এটি অনেকগুলো কম্পোনেট নিয়ে কাজ করছে যার মাধ্যমে কৃষক উপকৃত হবেন।এখানে নারী ও পুরুষ উভয়কে কাজে লাগানো হয়েছে যা যুকান্তকারি।অতিরিক্ত উপপরিচালক যশোর বলেন কৃষকের বসতবাড়িতে যে সম্পদ আছে তাকে সঠিক ব্যবহার করতে পারলে কৃষকের আয় বাড়বে,পুষ্টির চাহিদা মিটবে ও নিরাপদ খাদ্য পাবে।উপজেলা কৃষি অফিসার ঝিনেদা সদর মাঠ পর্যায়ে এ প্রকল্পের বিভিন্ন সবিধা ও অসুবিধা তুলে ধরেন যা প্রকল্পের কাজকে আরও জোরদার  করবে।

এর আগে প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা তাদের প্রকল্পের উদ্দেশ্য ও লক্ষ্য সম্পর্কে আগত খুলনা ও যশোর অঞ্চলের অফিসারদেরকে  অবহিত করেন।